মঙ্গলবার , জুন 25 2024

‘স্মার্ট কারিকুলাম’ শীর্ষক সেমিনার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিওরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে ২১ জানুয়ারি (শনিবার) ২০২৩ গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে আয়োজিত কারিকুলাম ডেভেলপমেন্ট শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের জন্য স্মার্ট কারিকুলাম প্রণয়ন করা হচ্ছে এবং খুব শিগগিরই এ কারিকুলাম বাস্তবায়ন করা হবে।

‘স্মার্ট কারিকুলাম’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, পিইঞ্জ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, পঞ্চম শিল্প বিপ্লবে বাংলাদেশের অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদ ও উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি যুগোপযোগী ও স্মার্ট কারিকুলাম প্রণয়ন করতে যাচ্ছে। এ কারিকুলামের মাধ্যমে ইন্ডাস্ট্রি এবং একাডেমির মধ্যে যেমন সংযোগ সংযোগ স্থাপিত হবে তেমনি পঞ্চম শিল্প বিপ্লবে বাংলাদেশের অংশগ্রহণ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এ কারিকুলাম অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

‘স্মার্ট কারিকুলাম’ শীর্ষক সেমিনারে অংশগ্রহণকারীবৃন্দ

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে ডিজিটাল ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, কারিকুলামকে আমরা শিল্পপ্রতিষ্ঠান উপযোগী ও কর্মমুখী শিক্ষার ওপর গুরুত্বারোপ করছি। শিক্ষার্থীরা যাতে কর্মমুখী শিক্ষা গ্রহণ করার পর কর্মজীবনে প্রবেশ করতে পারেন সে বিষয়ে লক্ষ্য রেখে আমরা কারিকুলাম প্রণয়ন করতে যাচ্ছি।

কর্মশালায় আইকিউএসির পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ও শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো. আশরাফুজ্জামান, আইসিটি বিভাগের চেয়ারম্যান সামছুদ্দীন আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।